সাগর বসনা কন্যা
- মোঃ মোশফিকুর রহমান - অপ্রকাশিত কবিতা ২৮-০৪-২০২৪

সাগর বসনা কন্যা তুমি
সাগরে কর খেলা,
তোমার আশায় পথ চেয়ে
কেটে গেল বেলা!
সকাল থেকে সন্ধ্যা অবধি
তোমার আশায় আছি,
তোমার ক্ষণিক দেখা পেলে
প্রাণে যেন বাঁচি।

হৃদয় আকাশ পাগল করে
কোথায় তুমি আছো?
দূর সাগরের অচেনা পানসীতে
আমায় তুমি যাচ!
অচেনা এই সাগর মাঝে
কেন তুমি একা?
তুমি কি জান, তোমার জন্য
আজও কেউ একা!

সাগর বসনা কন্যা তুমি
সাগরে কর বাস,
তোমার মাঝেই হাজারো কবি
করে কবিতার চাষ।
তোমায় পেতে দূর আকাশে
গোধূলি আসে নেমে,
তোমাকে না পেলে জেনে রেখ
বিশ্বব্রহ্মাণ্ড যাবে থেমে!

সাগর বসনা কন্যা তুমি
সাগরে তোমার বাড়ি,
রূপ সাগরে ডুবায়ে দিয়ে
কোথায় গেছ ছাড়ি!
কোথায় তোমার বাড়ি কন্যা
কোথায় তোমার ঘর,
তোমার আশায় বসে আছি
সারা জনম ভর।

বনানী পাড়া
১৭ -০৩-২০১৮
সন্ধ্যা : ০৭.০০ মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।